করোনাভাইরাসসুজানগর

সুজানগরে মানুষের করোনা নিয়ে নেই কোন ভাবনা

পাবনা জেলার গুরুত্বপূর্ণ উপজেলার নাম সুজানগর উপজেলা। এই উপজেলাতে রয়েছে অনেক গুরুত্বপূর্ণ কৃষিপণ্য সহ নিত্যপ্রয়োজনীয় হাট বাজার এছাড়াও রয়েছে বেশ কিছু মিল কারখানা।

আজ সুজানগর ঘুরে বিভিন্ন এলাকার মানুষের সাথে কথা বলে এতোটুকু বোঝা গেল সারা বিশ্ব যখন করোনাভাইরাস নিয়ে দুশ্চিন্তায় ঘুম হারাম ঠিক তখন সুজানগর উপজেলা জনসাধারণ বুঝতেই পারতেছে না যে করো না কি ?

এরমধ্যে আজ সুজানগরের কয়েকটি হাট ঘুরে দেখা গেল জনগণের কোন জনসচেতনতামূলক কোন চিন্তা ভাবনা নেই, কাঁধে কাঁধ মিলিয়ে গায়ে গা লাগিয়ে সবাই যেন ঈদের আমেজ এর মতই হাটবাজারসহ নিত্যপ্রয়োজনীয় কাজকর্ম করতেছেন।

হাচী কাশি দিলে যে সতর্কতা অবলম্বন করতে হবে এটাও তারা বুঝেও বুঝতেছেনা। এপর্যন্ত সুজানগরে করোনা রোগীর সংখ্যা ২১ জন, প্রতিদিনই প্রায় এই সংখ্যা বেড়েই চলেছে।

সুজানগর উপজেলা চেয়ারম্যান সহ সকল ইউনিয়নের চেয়ারম্যান রা যখন বিভিন্নভাবে জনগণকে বোঝানোর চেষ্টা করছেন, তখনো কিন্তু কিছুতেই জনগণ বুঝেও বুঝতেছে না।

এমনতো অবস্থায় সুজানগর এর ভবিষ্যৎ কি হবে সেটা হয়তো অনেকেই আন্দাজ করতে পারতেছেন। এমন অবস্থা চলতে থাকলা সুজানগরের অবস্থা ভয়াবহ রূপ নিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয় কিছু সচেতন নাগরিক এবং রাজনৈতিক নেতৃবৃন্দ। তারা বলেন “জনগণকে সচেতন করতে না পারলেই যেকোনো মুহূর্তেই করোনা ভয়াবহ রূপ নিতে পারে, সুজানগর উপজেলা তে তাই দল-মত নির্বিশেষে সবাই এক হয়ে কাজ না করলে করোনার কবল থেকে সুজানগর উপজেলা কে বাঁচানো সম্ভব হবে না।”

সম্পূর্ণ লেখাটি পড়ুন

এই ধরনের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close