চাটমোহর

চাটমোহরে ‘মানবিক মথুরাপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ

নতুন পথে যাত্রা হলো শুরু…..
পাবনার চাটমোহর উপজেলার ঐতিহ্যবাহি একটি গ্রাম মথুরাপুর। উপজেলার এগারোটি ইউনিয়নের একটি এই মথুরাপুর। অনেকের আবেগের নাম, অনেকের কাছে ভালবাসার নাম।
খেলাধুলা, সংস্কৃতিতে সবার কাছে পরিচিত মথুরাপুর। ঐতিহ্যবাহি হাট হিসেবে মথুরাপুরের নামও বেশ উপরে। মথুরাপুর খেলার মাঠের সাথে মিশে আছে অনেকের ঘাম, অনেকের দীর্ঘশ্বাস। সন্ধ্যার পর মাঠের সবুজ ঘাসে বসে ঝিরিঝরি বাতাসে প্রাণ ভরে শ্বাস নেয়ার মানুষও নেহায়েত কম নয়।
শুধু মথুরাপুরের মানুষই নয়, এখানকার আলো বাতাসে বেড়ে উঠা, আড্ডা দেয়া, চা খাওয়া মানুষের তালিকায় আশপাশে মাঝগ্রাম, বাহাদুরপুর, মথুরাপুর, আনকুটিয়া, বাঙ্গালা, কাতুলী, লাউতিয়া, খয়েরবাড়িয়া, ভাদড়া, রতনপুর, রেলবাজার (অমৃতকুন্ডা), দাঁথিয়া কয়রাপাড়া, সহ বিভিন্ন এলাকার বাসিন্দা রয়েছেন।
মথুরাপুরের বিখ্যাত চায়ের কথা কে না জানেন। এখনও দূর দূরান্ত থেকে মথুরাপুরের চা খেতে আসেন অনেক মানুষ। বৃন্দাবন দাসের নাটকেও মথুরাপুরের নাম রয়েছে। অনেক গুণীজনের জন্ম এখানে। দেশ এগিয়ে যাচ্ছে। সময়ের বিবর্তনে পাল্টাচ্ছে অনেককিছু। মথুরাপুর হাটেরও পরিবর্তন হচ্ছে, নষ্ট হচ্ছে ঐহিত্য, দখল করে নিচ্ছে আধুনিকতা।
এমন সময়ে একদল স্বপ্নবাজ তরুণ শুরু করলো নতুন পথে যাত্রা। মানবিক হৃদয়ের উঞ্চতা নিয়ে ভাল কাজ করার প্রত্যয়ে ‘মানবিক মথুরাপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ ঘটলো। বুধবার (১০ জুন) সন্ধ্যার পর মথুরাপুর খেলার মাঠে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে নির্ধারণ করা হয় সংগঠনটির নতুন এই নাম। খোলা হলো এই ফেসবুক গ্রুপ। সবাইকে এই প্লাটফর্মে স্বাগত।
সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন, খোঁজখবর ডটনেটের সম্পাদক ও চ্যানেল২৪ এর পাবানা জেলা প্রতিনিধি শাহীন রহমান, চেতনায় চাটমোহরের অ্যাডমিন জেমান আসাদ, অংকন শিক্ষক মানিক দাস, কালের কন্ঠের চাটমোহর প্রতিনিধি আব্দুল লতিফ রঞ্জু, আতাউর রহমান, সোপান, শাহরিয়ার শিরন প্রমুখ।
লেখাঃ সাংবাদিক শাহীন রহমান

সম্পূর্ণ লেখাটি পড়ুন

এই ধরনের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close